দীর্ঘ রাত্রির নির্ঘুম একাকীকে অনেকইতো দেখেছি চেনা সঙ্গী।
তুমি জেগেছো নিশী আর ঝাপসা মৃদু আলোতে দেখেছো তোমার মনকে।
অনেক অনেক না বলা কথার ঝুলিকে বেঁধে রেথেছো একটা সুন্দর ক্ষণের জন্য, একটা রঙ্গিন উপহার, একটা রঙ্গিন ভালবাসার জন্য।
তুমি বলেছিলে কতটুকু ভালবাসি আমি তোমায় ? তুমি চেয়েছিলে আমার হৃদয়ের নিংরানো শেষ ভালবাসাটুকু।
আমি হয়ত তোমাকে বলিনি -
আমার হয়ত তোমাতে হারানো হয়নি স্বচ্ছ একাকার।
একা একা কোন কারণেই অনেক দূরে আজ দু'টি হৃদয়,
ফিরে এল, ফিরে আসে অতীত স্মৃতিময় দিনগুলি -
স্মৃতি-বিস্মৃতি সেই আবার সেই তুমি।
একটা পূর্ণিমা, হাজারও ভালবাসার গল্প তোমাকে শোনাতে চাই,
তোমার দীঘল কেশের আবিষ্কার কাহিনী তোমাকে জানাতে চাই।
আর রাত জেগে স্বপ্নবিলাসীর ঘুম হরণ নয়, আর আবার অশ্রুতে মুছে দেওয়া নয় চোখের কাজল-
এইতো হাত বাড়িয়েছি,
চেয়ে দেখ এই আমি সেই তোমার আকাশ............
চল ছুটে যাই পিছে ফেলে সব কান্না,
চল হারিয়ে যাই অজানা কোন সুখের দেশে -
আমিতো তোমারই , তোমারই আকাশ।